ক্লাস শেষের স্মৃতি
- জুয়েল আদীব ০৫-০৫-২০২৪

ক্লাস শেষে কী যেব হারানোর ভয়ে,
কেমন যেন হাহাকার মনে মনে
বিগত দিনের আসা-যাওয়া,
হাসি-গান দোল খায় স্মৃতির বাতায়নে
তুই-তুমি-আপনি, প্রিয় সহপাঠি!
হয়তো দূরে যাবে জীবনের আহবানে
ভুলোনা, ভুলে যেওনা, প্রাণের সখা!
রেখো মনে-এসো মনে ক্ষণে ক্ষণে।

নৌ-বিহার আর গতকালের ক্লাস শেষের আড্ডা
আরও কাছাকাছি এনে দিয়েছে আমাদের,
এ বাঁধন যেন ছিন্ন না হয়।
যে যেখানেই থাকি,
জানাবো-জেনে নেবো একটু অবসরে,
সুখে-দুখে সাথী হবো- এই হোক প্রত্যয়।

[সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট,
ঢাবি'র সহপাঠি বন্ধুদের উদ্দেশ্যে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।